সোমবার, ২২ জুলাই ২০২৪, ১১:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
গোপালগঞ্জে যুবলীগের সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম উদ্বোধন প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ে আইন শিক্ষার্থীদের নতুন কমিটি, সভাপতি ইকবাল ও সম্পাদক আরিফ ছাত্রলীগের ভালো উদ্যোগগুলো তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আরাফাতের আহ্বান বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতে আস্থা তৈরি করবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রায় মানুষের ঢল প্রধানমন্ত্রী দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি পৌঁছেছেন জলবায়ু সহিষ্ণুতা অর্জনের লক্ষ্যে বিসিসিটির সংস্কার করা হবে : পরিবেশমন্ত্রী ঈদের পর কাল থেকে অফিস খুলছে, চলবে নতুন সময় অনুযায়ী এবারের ঈদে ১ কোটি ৪ লাখ ৮ হাজার ৯১৮টি গবাদিপশু কোরবানি দেওয়া হয়েছে আসুন ঈদুল আজহার ত্যাগের চেতনায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী জাতীয় ঈদগাহে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে : ডিএমপি কমিশনার ৬তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ফ্রি মেডিকেল ক্যাম্প ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ গাজা যুদ্ধের শোকসন্তপ্ত পরিবেশ ও তাপদাহের মাঝে সৌদি আরবে হজ শুরু যুদ্ধবিরতি বিলম্বের জন্য হামাসকে দোষারোপ বাইডেনের
বিজ্ঞপ্তি
সংবাদদাতা আবশ্যক : ঝালকাঠি, পিরোজপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, রাঙ্গামাটি, সিলেট, সুনামগঞ্জ, রংপুর, লালমনিরহাট, সিরাজগঞ্জ, বগুড়া, চুয়াডাঙ্গা, যশোর জেলা প্রতিনিধি আবশ্যক। দেশের সকল উপজেলা ও সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা আবশ্যক। আগ্রহীরা DailyNayaKantha@gmail.com ই-মেইল ঠিকানায় আবেদন করুন।    সংবাদদাতা আবশ্যক : ঝালকাঠি, পিরোজপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, রাঙ্গামাটি, সিলেট, সুনামগঞ্জ, রংপুর, লালমনিরহাট, সিরাজগঞ্জ, বগুড়া, চুয়াডাঙ্গা, যশোর জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীরা DailyNayaKantha@gmail.com ই-মেইল ঠিকানায় আবেদন করুন।    সংবাদদাতা আবশ্যক : ঝালকাঠি, পিরোজপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, রাঙ্গামাটি, সিলেট, সুনামগঞ্জ, রংপুর, লালমনিরহাট, সিরাজগঞ্জ, বগুড়া, চুয়াডাঙ্গা, যশোর জেলা প্রতিনিধি আবশ্যক। দেশের সকল উপজেলা ও সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা আবশ্যক। আগ্রহীরা NayaKantha24@gmail.com ই-মেইল ঠিকানায় আবেদন করুন। 

পাঁচ তারকা হোটেলে বসেই নাশকতা-সহিংসতা পরিকল্পনা

নয়াকণ্ঠ প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩, ৫:০৫ অপরাহ্ন

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের প্রথম দিন নারায়াণগঞ্জের আড়াইহাজারে মহাসড়কে তাণ্ডব চালিয়েছিল দুর্বৃত্তরা। সেদিনের অগ্নিসংযোগ, নাশকতা, সহিংসতা ও পুলিশ সদস্যদের ওপর ইটপাটকেল নিক্ষেপ, হামলা, বেধম মারধরের পর উপর্যুপরি কুপিয়ে জখম করার পুরো দৃশ্য বিভিন্ন সিসি ক্যামেরা বিশ্লেষণ করেছে র‌্যাব। পরে তাদের শনাক্ত করে র‌্যাব দেখেন দুষ্কৃতকারিরা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী। তাদের গ্রেফতার করতে তথ্যপ্রযুক্তি সহায়তা ও গোয়েন্দা কার্যক্রম শুরু করলে তারা দেখেন ওই হামলার পরিকল্পনাকারীরা এবং জড়িতরা বেশিরভাগই গুলশানের পাঁচ তারকা হোটেলে অবস্থান করছে।
বৃহস্পতিবার (২ নভেম্বর) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ একটি দল গুলশানের পাঁচ তারকা হোটেলটি ঘিরে রাখে। পরে সেখান থেকে ১০ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা সবাই বিএনপি, যুবদল ও যুবলীগের সদস্য বলে জানা গেছে।
গ্রেফতারকৃতরা হলেন, আড়াইহাজার থানা বিএনপি সহসভাপতি মো. শাকিল মিয়া (৪০), সাধারণ সম্পাদক মো. জুয়েল আহমেদ (৫২), আড়াইহাজার থানা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান (৫৪) থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. শফিউদ্দিন ভুইয়া (৫১), থানা বিএনপি যুগ্ম সম্পাদক মো. শফিউদ্দিন ভুইয়া (৪৮), থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব (৫৩), থানা যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক হাবিবুর রহমান সেলিম (৪৮), আড়াইহাজার পৌর বিএনপি সাংগঠনিক সম্পাদক মো. আরমান মোল্লা (৪৬), আড়াইহাজার উপজেলা বিএনপি সভাপতি মো. ইউসুফ আলী ভুইয়া (৬৯) ও  আড়াইহাজার মাহমুদপুর ইউনিয়নের বিএনপি মো. মাসুম শিকারী (৪৫)।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গ্রেফতার দুষ্কৃতকারীরা পাঁচ তারকা হোটেলে বসে বিভিন্ন এলাকায় নাশকতার পরিকল্পনা করে আড়াইহাজার ও আশপাশের এলাকায় মহাসড়কে নাশকতা, সহিংসতাসহ তিন পুলিশ সদস্যকে কুপিয়ে মারাত্মক জখম করে। শুধু তাই নয়, ওই মহাসড়কে তাণ্ডব চালিয়ে গ্রেফতারকৃতসহ শতশত দুষ্কৃতকারী ইটপাটকেল ছুঁড়ে যানবাহন ভাংচুর ও অগ্নিসংযোগ ঘটনা ঘটায়। এরফলে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে।
কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গত ৩১ অক্টোবর অবরোধের প্রথম দিনে নারায়ণগঞ্জের আড়াইহাজারে মহাসড়কে নাশকতা, সহিংসতা ও পুলিশ সদস্য’কে কুপিয়ে জখম করার ঘটনার সিসিটিভি ফুটেজ, গণমাধ্যমের ফুটেজ, মামলার এজহার ও সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণপূর্বক জড়িত থাকায় তাদের গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নাশকতা ও সহিংসতা চালিয়ে পুলিশ সদস্যদের কুপিয়ে জখম করার ঘটনায় নিজেদের সম্পৃক্ততার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন।
তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা জানিয়েছে, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ও জনজীবন বিপর্যস্ত করতে দেশীয় ধারালো অস্ত্র, লাঠিসোটা, ইট পাথর, ককটেল, বোমা বিস্ফোরণ ঘটিয়ে ভয়ভীতি ও ত্রাসের সৃষ্টি করে ঢাকা-সিলেট মহসড়কে টায়ার পুড়িয়ে ও গাছের গোড়ালি ফেলে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এসময় তারা মহাসড়কে রোগীবাহী অ্যাম্বুলেন্স গণপরিবহনসহ বিভিন্ন যানবাহনে ভাংচুর ও অগ্নিসংযোগ করে।
কমান্ডার আল মঈন আরও বলেন, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, হামলা ও নাশকতার পর জড়িতরা রাজধানীর গুলশান ও পার্শ্ববর্তী বিভিন্ন পাঁচ তারকা হোটেল ও নামীদামী হোটেলে নিরাপদে আত্মগোপনের জন্য অবস্থান করে। এ সকল নামীদামী হোটেলে অবস্থান করে তারা বিভিন্ন সময় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নাশকতা ও সহিংসতার পরিকল্পনা করছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর