শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ০৪:০৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
এইচএসসি শিক্ষার্থীদের বিক্ষোভ, হামলায় আহত ৬ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সাজিদের বোনকে চাকরি দিল জবি বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষকে কৃষকের স্বার্থে কাজ করতে হবে : স্বরাষ্ট্র ও কৃষি উপদেষ্টা ফ্যাসিস্ট শেখ হাসিনার উদ্দেশ্যই ছিল জনগণের টাকা মেরে বিদেশে পাচার করা : রিজভী নিরীহ লোকের বিরুদ্ধে মামলা করলে ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা জেড আই খান পান্নার বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা সাবেক আইনমন্ত্রীর এপিএস রাশেদুল ৫ দিনের রিমান্ডে শেখ হাসিনাকে দেশে এসে বিচারের মুখোমুখি হওয়ার আহ্বান ডিগ্রিতে অটোপ্রমোশন ও এইচএসসিতে বৈষম্যহীন ফলের দাবিতে শাহবাগে শিক্ষার্থীদের অবস্থান জুলাই বিপ্লবে আহতদের চিকিৎসা ও পুনর্বাসনে সরকার প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্র উপদেষ্টা শেখ হাসিনা বাংলাদেশকে গণকবরে পরিণত করেছিল : রিজভী মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আমন্ত্রণ প্রধান উপদেষ্টার বুধবার শাহবাগে নতুন কর্মসূচি, সেশনজট ও হয়রানি থেকে মুক্তি চাই ডিগ্রি শিক্ষার্থীরা বন্দরের কার্যক্রমে অটোমেশন ও লজিস্টিক সুবিধা বৃদ্ধির আহ্বান ঢাকা চেম্বারের ইসরাইল ইরানের পারমাণবিক বা তেল স্থাপনায় আঘাত করবে না : ইসরাইল
বিজ্ঞপ্তি
সংবাদদাতা আবশ্যক : ঝালকাঠি, পিরোজপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, রাঙ্গামাটি, সিলেট, সুনামগঞ্জ, রংপুর, লালমনিরহাট, সিরাজগঞ্জ, বগুড়া, চুয়াডাঙ্গা, যশোর জেলা প্রতিনিধি আবশ্যক। দেশের সকল উপজেলা ও সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা আবশ্যক। আগ্রহীরা DailyNayaKantha@gmail.com ই-মেইল ঠিকানায় আবেদন করুন।    সংবাদদাতা আবশ্যক : ঝালকাঠি, পিরোজপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, রাঙ্গামাটি, সিলেট, সুনামগঞ্জ, রংপুর, লালমনিরহাট, সিরাজগঞ্জ, বগুড়া, চুয়াডাঙ্গা, যশোর জেলা প্রতিনিধি আবশ্যক। আগ্রহীরা DailyNayaKantha@gmail.com ই-মেইল ঠিকানায় আবেদন করুন।    সংবাদদাতা আবশ্যক : ঝালকাঠি, পিরোজপুর, মানিকগঞ্জ, রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, রাঙ্গামাটি, সিলেট, সুনামগঞ্জ, রংপুর, লালমনিরহাট, সিরাজগঞ্জ, বগুড়া, চুয়াডাঙ্গা, যশোর জেলা প্রতিনিধি আবশ্যক। দেশের সকল উপজেলা ও সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় পর্যায়ে সংবাদদাতা আবশ্যক। আগ্রহীরা NayaKantha24@gmail.com ই-মেইল ঠিকানায় আবেদন করুন। 

কুমিল্লা ছাত্রলীগের ১৬ নেতাকর্মীকে বহিস্কার

কুমিল্লা প্রতিনিধি
আপডেট : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩, ৫:৫৫ পূর্বাহ্ন

যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে ফেসবুকে পোস্ট দেওয়ায় ছাত্রলীগের ১৬ নেতাকর্মীকে পদ থেকে অব্যাহতি দিয়েছে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ। একই সঙ্গে তাদের স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে সুপারিশ করা হবে বলে জানা গেছে।

রোববার (৩ সেপ্টেম্বর) রাতে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো. মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

nagad

এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি মো. মহিউদ্দিন মুঠোফোনে বলেন, মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত দেলাওয়ার হোসেন সাঈদীকে নিয়ে ফেসবুকে পোস্ট দিলে বিষয়টি আমাদের নজরে আসে। ছাত্রলীগের নীতি ও আদর্শ বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে তাৎক্ষণিকভাবে তাদের অব্যাহতি দেয়া হয়েছে।

অবশ্য বিজ্ঞপ্তিতে তাদের অব্যাহতি দেওয়ার সুনির্দিষ্ট কারণ উল্লেখ করা হয়নি। সেখানে বলা হয়, সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে সংগঠন বিরোধী, শৃঙ্খলা-পরিপন্থী অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাদের স্ব স্ব পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতাকর্মীরা হলেন- কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহ সভাপতি রাতুল রহমান আশিক, বাঙ্গরা বাজার থানা ছাত্রলীগ সভাপতি শেখ আবুল কাসেম, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমান, মুরাদনগর উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মেজবা উদ্দিন, মেঘনা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক টিটু মিয়া, মুরাদনগর উপজেলা ছাত্রলীগের উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নাজমুল খাঁন, একই কমিটির উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক মো. ইসমাইল, চান্দিনার দোল্লাই নোয়াবপুর সরকারি কলেজের সহ সভাপতি তারেক, মেঘনার লুটেরচর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাঈমুল ইসলাম, চান্দিনার গল্লাই ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবু নাঈম, একই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রিফাত তানজির, চান্দিনার মহিচাইল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়েজ উদ্দিন মোল্লা, চান্দিনা বাতাঘাসী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা, একই কমিটির সহ সভাপতি ফাহিম, দেবিদ্বার বড়শালঘর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ছাদেক হোসেন, দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক।

এ ব্যাপারে ছাত্রলীগের নেতা ফয়েজ উদ্দিন মোল্লা মুঠোফোনে বলেন, সাঈদীর মৃত্যুর পোস্ট করেছি তার কারণে আমাকে পদ থেকে অব্যাহতি দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর